পাওয়ার গ্রীড কোম্পানী অব বাংলাদেশ লিঃ নিয়োগ বিজ্ঞপ্তি । PGCB Job Circular

PGCB Job Circular 2020 : পাওয়ার গ্রীড কোম্পানী অব বাংলাদেশ লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ৪ টি পদে মোট ০৭ জনকে নিয়োগ দেবে। এই চাকরিতে সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন। পদ গুলোতে নারী ও পুরুষ উভয়ই প্রার্থীরা আবেদন করতে পারবেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তি টি  বিস্তারিত দেওয়া হল:

Power Grid Company Of Bangladesh LTD Job Circular 2020

পদের নাম : ট্রেড ইনস্ট্রাক্টর (ইলেকট্রিক্যাল)
পদ সংখ্যা : ০২ টি ।
শিক্ষাগত যোগ্যতা : ডিপ্লোমা ইন ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং/ ডিপ্লোমা ইন ভোকেশনাল এডুকেশন।
বেতন স্কেল : ৩৫,০০০ টাকা।

পদের নাম : ট্রেড ইনস্ট্রাক্টর (মেকানিক্যাল)
পদ সংখ্যা : ০২ টি ।
শিক্ষাগত যোগ্যতা : ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং/ ডিপ্লোমা ইন ভোকেশনাল এডুকেশন।
বেতন স্কেল : ৩৫,০০০ টাকা।

পদের নাম : এ্যাসিস্টেন্ট লাইব্রেরিয়ান
পদ সংখ্যা : ০১ টি ।
শিক্ষাগত যোগ্যতা : গ্রন্থাগার বিজ্ঞান বিষয়ে স্নাতক অথবা যেকোন বিষয়ে স্নাতকসহ ১ বছর মেয়াদী ডিপ্লোমা ডিগ্রি।
বেতন স্কেল : ২৩,০০০ টাকা।

পদের নাম : ল্যাব এ্যাটেনডেন্ট
পদ সংখ্যা : ০২ টি ।
শিক্ষাগত যোগ্যতা: এসএসসি ভোকেশনাল বা বিজ্ঞান বিভাগে এসএসসি পাশ।
বেতন স্কেল : ১৪,৫০০ টাকা।

আবেদনের শর্তাবলীঃ  

(১) আগ্রহী প্রার্থীদের অন-লাইনে মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন ফরমে নির্ধারিত স্থানে ছবি (300 x 300 pixel) ও স্বাক্ষর (300 x 80 pixel) স্ক্যান করে তা সংযােজন করতে হবে। টেলিটক বাংলাদেশ লিঃ এর ওয়েবসাইট htpp://pgcb.teletalk.com.bd অথবা পিজিসিবি’র ওয়েব সাইট www.pgcb.gov.bd মাধ্যমে ০৪/০২/২০২০ইং হতে ১৭/০২/২০২০ইং তারিখের (রাত ১১:৫৯ ঘটিকা পর্যন্ত) মধ্যে আবেদন করা যাবে। এ্যাপেয়ার্ড (ফলাফল প্রত্যাশী) প্রার্থীদের আবেদন করার প্রয়ােজন নেই।

(২) ক্রমিক নম্বর ১-২ এ বর্ণিত পদে আবেদনের ক্ষেত্রে ১,০০০/- (এক হাজার) টাকা এবং ক্রমিক নম্বর ৩-৪ এ বর্ণিত পদে আবেদনের ক্ষেত্রে ৫০০/- (পাঁচশত) টাকা টেলিটক | বাংলাদেশ লিঃ এর যে কোন মােবাইলে এসএমএস এর মাধ্যমে ওয়েব সাইটে বর্ণিত নির্দেশনা অনুযায়ী htpp://pgcb.teletalk.com.bd অথবা www.pgcb.gov.bd এর মাধ্যমে প্রেরণ করতে হবে।

(৩) সকল পদের প্রার্থীদের ক্ষেত্রে আবেদনের শেষ দিন অর্থাৎ ১৭/০২/২০২০ইং তারিখে বয়স গণনা করা হবে। বয়স সীমা সর্বোচ্চ ৩০ বছর। তবে মুক্তিযােদ্ধা পােষ্যের জন্য সর্বোচ্চ ৩২ বছর( শুধুমাত্র ক্রমিক ৩ ও ৪ এর জন্য প্রযােজ্য) এবং পিজিসিবি’র বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে (সকল পদের জন্য) সর্বোচ্চ ৪০ বছর পর্যন্ত শিথিল যােগ্য ।

(৪) চাকুরীরত প্রার্থীদের অন লাইনে জমাকৃত আবেদন এর হার্ডকপি যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে মহাব্যবস্থাপক (পিএন্ডএ), পিজিসিবি প্রধান কার্যালয়, এভিনিউ-৩, জহুরুল ইসলাম সিটি, আফতাবনগর, বাড্ডা, ঢাকা-১২১২ বরাবর প্রেরণ করতে হবে।

(৫) সরকার কর্তৃক নির্ধারিত কোটা অনুসরন পূর্বক প্রার্থী নির্বাচন করা হবে। সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

(৬) অন-লাইন আবেদনে কোন প্রার্থী অসত্য তথ্য প্রদান করলে তার আবেদন বাতিল পূর্বক যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

(৭) নির্বাচিত প্রার্থীকে ০১ (এক) বৎসরের প্রবেশন সহ ০৫ (পাঁচ) বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়ােগ প্রদান করা হবে। পিজিসিবি’র চাকুরী বিধি অনুযায়ী প্রবেশনকাল সফলতার সঙ্গে সম্পন্ন করলে চাকুরী নিশ্চিত করা হবে এবং ব্যক্তিগত কর্ম মূল্যায়নের ভিত্তিতে পরবর্তীতে চাকুরী চুক্তি নবায়ন করা হতে পারে।

(৮) যে কোন ধরনের তদবীর বা ব্যক্তিগত যােগাযােগ প্রার্থীর অযােগ্যতা হিসেবে গণ্য হবে।

(৯) পিজিসিবি কর্তৃপক্ষ এই নিয়ােগ স্থগিত/বাতিল/নিয়ােগের বিষয়ে যে কোন ধরণের সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতা সংরক্ষণ করে।

আবেদনপত্র পূরণ করার নিয়মাবলীঃ

ক) পাওয়ার গ্রীড কোম্পানী অব বাংলাদেশ (পিজিসিবি) লিমিটেড এর ওয়েব সাইট www.pgcb.gov.bd এর Recruitment Page এর নির্দিষ্ট লিংকে বা সরাসরি | pgcb.teletalk.com.bd ওয়েব সাইটে প্রবেশ করে প্রার্থীগণ আবেদনপত্র পূরণ করতে পারবেন।

আবেদনের সময়সীমা নিম্নরূপ:

  1. অনলাইনে আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ০৪-০২-২০২০ খ্রিঃ, সকাল ১০:০০টা।
  2. অনলাইনে আবেদনপত্র পূরণে শেষ তারিখ ও সময়: ১৭-০২-২০২০ খ্রিঃ, রাত ১১:৫৯টা।

উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online এ আবেদনপত্র Submit এর সময় থেকে পরবর্তী ৪৮ ঘন্টার মধ্যে SMS এ নির্ধারিত আবেদন ফি জমা দিতে পারবেন।

খ) অনলাইন আবেদনপত্রে প্রার্থী তার স্বাক্ষর (সর্বোচ্চ ৩০০ x ৮০ পিক্সেল এবং ৬০ কেবির বেশী নয়) এবং রঙ্গিন ছবি (সর্বোচ্চ ৩০০ x ৩০০ পিক্সেল এবং ১০০ কেবি’র বেশী নয়) স্ক্যান করে | নির্ধারিত স্থানে Upload করবেন।

গ) অনলাইন আবেদনপত্রে পূরণকৃত তথ্য পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, তাই অনলাইনে আবেদনপত্র Submit করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।

ঘ) নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা সম্পন্ন প্রার্থী User ID, ছবি ও স্বাক্ষরযুক্ত একটি Applicant’s copy পাবেন। উক্ত Applicant’s copy প্রার্থী download পূর্বক রঙ্গিন প্রিন্ট করে সংরক্ষন করবেন। User ID নম্বর ব্যবহার করে প্রার্থীকে নিম্নোক্ত পদ্ধতিতে যে কোনাে Teletalk pre-paid mobile এর মাধ্যমে ০২টি SMS করে আবেদন ফি জমা দিতে পারবেন। নিয়ােগ বিজ্ঞপ্তির ক্রমিক ১-২ এবং ক্রমিক ৩-৪ এর বর্ণিত পদের জন্য আবেদন ফি (অফেরতযােগ্য) যথাক্রমে ১০০০.০০ (এক হাজার) টাকা এবং ৫০০.০০ (পাঁচশত) টাকা। বিশেষভাবে উল্লেখ্য যে, “অনলাইনে আবেদনপত্রের সকল অংশ পূরণ করে Submit করা হলেও আবেদন ফি জমা না দেয়া পর্যন্ত অনলাইন আবেদনপত্র কোনাে অবস্থাতেই গৃহীত হবে না”।

15 SMS : PGCB<Space>User_ID and send to 16222 2nd SMS : PGCB<Space>YES<Space<PIN and send to 16222.

ঙ) প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http://pgcb.teletalk.com.bd ওয়েব সাইটে এবং প্রার্থীর মােবাইল ফোনে SMS এর মাধ্যমে যথাসময়ে জানানাে হবে। Online আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মােবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যােগাযােগ সম্পন্ন করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা, SMS পড়া এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিকভাবে অনুসরণ করা বাঞ্ছনীয়।

চ) SMS এর প্রেরিত User ID এবং Password ব্যবহার করে পরবর্তীতে রােল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও স্থানের কেন্দ্রের নাম ইত্যাদি তথ্য সম্বলিত প্রবেশপত্র প্রার্থী |

download পূর্বক রঙ্গিন print করে নিবেন। প্রার্থী প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময়ে এবং উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময়ে অবশ্যই প্রদর্শন করবেন। ছ) শুধুমাত্র টেলিটক প্রি-পেইড মােবাইল ফোন থেকে প্রার্থীগণ নিম্নবর্ণিত SMS পদ্ধতি অনুসরণ করে নিজ নিজ User ID এবং Password পুনরুদ্ধার করতে পারবেন।

i User ID SAT 2769 PGCB<Space>Help<Space>User<Space>User_ID & send to 16222 .

  1. PIN Number of ar 2259 PGCB<Space>Help<Space>PIN<Space>PIN No & send to 16222.

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণকে মৌখিক সাক্ষাৎকারের পূর্বে নিম্নোক্ত সনদ/দলিল/প্রমাণপত্রের সত্যায়িত কপি দাখিল করতে হবেঃ

(১) অনলাইনে পূরণকৃত আবেদনপত্রের একটি রঙ্গিন প্রিন্ট কপি,

(২) প্রবেশপত্রের ফটোকপি,

(৩) সদ্য তােলা ৩ (তিন) কপি ফুল সাইজের রঙ্গিন ছবি,

(৪) শিক্ষাগত সকল সনদের ফটোকপি,

(৫) জাতীয় পরিচয় পত্রের রঙিন ফটোকপি,

(৬) নিজ জেলার সমর্থনে ইউনিয়ন পরিষদ/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশন/ওয়ার্ড কমিশনারের প্রদত্ত সনদ,

(৭) মুক্তিযােদ্ধা কোটার ক্ষেত্রে মুক্তিযােদ্ধার সাথে প্রার্থীর সম্পর্কের উল্লেখপূর্বক সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কমিশনার কর্তৃক প্রদত্ত সার্টিফিকেট, মুক্তিযােদ্ধা সার্টিফিকেট ও গেজেটের ফটোকপি  ।

(৮) উপজাতীয় প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলা প্রশাসক কর্তৃক উপজাতীয় সনদ।

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…👇

পাওয়ার গ্রীড কোম্পানী অব বাংলাদেশ লিঃ নিয়োগ বিজ্ঞপ্তি

PGCB Job Circular 2020

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.