বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি । EPZ Job Circular

Bangladesh Export Processing Zones Authority Job Circular 2020

বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি  প্রকাশ করেছে। মোট ০২ টি পদে নিয়োগ দেবে। এই চাকরিতে সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন। পদ গুলোতে নারী ও পুরুষ উভয়ই প্রার্থীরা আবেদন করতে পারবেন।

সম্পূর্ণ বিজ্ঞপ্তি টি  বিস্তারিত দেওয়া হল:

পদের নাম: কাউন্সিলর কাম ইন্সপেক্টর (সােশ্যাল)

শিক্ষাগত যোগ্যতা : যে কোন বিষয়ে ন্যূনতম সিজিপিএ ২.২৫ অথবা ২য় শ্রেণির স্নাতকোত্তর/৪ বছরের স্নাতক (সম্মান) ডিগ্রী। তবে Industrial Relations and Labour Studies, Victimology and Restorative Justice বিষয়ে স্নাতকোত্তর, মানব সম্পদ/কর্মী/শিল্প ব্যবস্থাপনায় ডিপ্লোমা অথবা কোন সরকারি বা স্বায়ত্বশাসিত সংস্থায় বা কোন শিল্প প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট ক্ষেত্রে কাজের বাস্তব অভিজ্ঞতা অতিরিক্ত যােগ্যতা হিসেবে বিবেচিত হবে।

বেতনস্কেল : ২২,০০০-৫৩,০৬০ টাকা ।

পদেরনাম: কাউন্সিলর কাম ইন্সপৌর (এনভায়রনমেন্ট)

শিক্ষাগত যোগ্যতা : এনভায়রনমেন্টাল সায়েন্স/এনভায়রনমেন্টাল ম্যানেজমেন্ট এন্ড প্ল্যানিং/ভূগােল ও পরিবেশ/রসায়ন/ ফলিত রসায়ন/কৃষি রসায়ন/এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং/কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এ ন্যূনতম সিজিপিএ ২.২৫ অথবা ২য় শ্রেণির স্নাতকোত্তর/ ৪ বছরের স্নাতক (সম্মান) স্নাতকোত্তর। কোন সরকারি বা স্বায়ত্বশাসিত সংস্থায় বা কোন শিল্প প্রতিষ্ঠানে বা কোন শিল্প ইউনিটে সলিড় ও লিকুইও বর্জ্য পরিবীক্ষণ, সনাক্তকরণ ও ব্যবস্থাপনা কাজের বাস্তব অভিজ্ঞতা অতিরিক্ত যােগ্যতা হিসেবে বিবেচিত হবে।

বেতনস্কেল : ২২,০০০-৫৩,০৬০ টাকা ।

আবেদনের জন্য প্রয়োজনীয় কাগজপত্র ও নিয়মাবলি :

(১) আবেদনকারীকে অবশ্যই বেপজা কর্তৃক প্রবর্তিত চাকুরির আবেদন ফরমে চাহিত প্রয়োজনীয় তথ্যাদি পূরণপূর্বক আবেদন করতে হবে অন্যথায় প্রার্থীর | আবেদন বাতিল বলে গণ্য হবে। উক্ত আবেদন ফরমটি www.benza gov.bd শীর্ষক ওয়েবসাইট থেকে ডাউনলােড করা যাবে।

(২) আগামী ১৬ ফ্রেবুয়ারি ২০২০ তারিখের মধ্যে “সচিব, বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ, বেপজা কমপ্লেক্স, বাড়ী নং-১৯/ডি, রােড নং-০৬, | ধানমন্ডি, ঢাকা-১২০৫” বরাবরে লিখিত দরখাস্ত পৌঁছাতে হবে।

(৩) উল্লিখিত তারিখের পর ডাকযােগে কিংবা অন্য কোন উপায়ে প্রেরিত দরখাস্ত গ্রহণ করা হবে না।

(৪) বয়স প্রমাণের জন্য এফিডেভিট গ্রহণযােগ্য নয়। প্রার্থী মুক্তিযােদ্ধার সন্তান হলে ১৬ ফেব্রুয়ারি ২০২০ তারিখে বয়স ৩২ বৎসর হতে হবে।

(৫) মুক্তিযােদ্ধা পােষ্যদের ক্ষেত্রে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত সনদপত্রের সত্যায়িত কপি আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে।

(৬) দরখাস্তের খামের উপর প্রার্থিত পদের নাম এবং নিজ জেলার নাম উল্লেখ করতে হবে। দরখাস্তের সাথে ১ম শ্রেণির গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত | সদ্য তোলা চার কপি ৫X৫ সেমি, সাইজের ০৪ কপি ছবি সংযুক্ত করতে হবে।

(৭) চাকরিরত প্রার্থীগণকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে দরখাস্ত করতে হবে। মৌখিক পরীক্ষার বাের্ডে কর্তৃপক্ষের অনাপত্তি পত্র দাখিল করতে হবে।

(৮) কেবলমাত্র নির্ধারিত যােগ্যতা ও অভিঞ্জতাসম্পন্ন প্রার্থীগণ বিজ্ঞপ্তিতে উল্লিখিত চাকরির আবেদন ফরম যথাযথভাবে পূরণপূর্বক আবেদন করতে পারবেন।

(৯) ‘বেপজা’ এর অনুকুলে যেকোন তফশীলি ব্যাংক থেকে উল্লিখিত পদের জন্য ৫০০.০০ (পাঁচশত) টাকা মূল্যমানের ব্যাংক চাপে-অর্ডার (অফেরতযোগ্য) পরান্তের সঙ্গে সংযুক্ত করতে হবে।

(১০) নিয়ােগের ক্ষেত্রে “Capacity Building of BEPZA” প্রকল্পে কর্মরত প্রার্থীদের বয়স শিথিলযোগ্য।

(১১) অসম্পূর্ণ ও বুটিপূর্ণ আবেদন কোন কারণ দর্শানাে ব্যতিরেকেই বাতিল বলে গণ্য হবে।

(১২) কর্তৃপক্ষ কোন কারণ দর্শানাে ব্যতিরেকে যে কোন দরখাস্ত গ্রহণ বা বাতিলের ক্ষমতা সংরক্ষণ করেন এবং নিয়োগ বিজ্ঞপ্তি প্রচারের কারণে কর্তৃপক্ষ নিয়োগ প্রদান করতে কিংবা লিখিত/মৌখিক পরীক্ষার কার্ড ইস্যু করতে বাধ্য থাকবে না। দরখাস্তের সাথে দাখিলকৃত কোন কাগজপত্র ফেরত দেয়া হবে।

(১৩) নিয়ােগ প্রক্রিয়ায় কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে। শূন্য পদের সংখ্যা কম বা বেশি হতে পারে। (১৪) কোন তদবির বা সুপারিশ প্রার্থীর অযােগ্যতা বলে বিবেচিত হবে। প্রার্থীকে লিখিতমৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন টিক্তি দেয়া হবে না।

আবেদনের শেষ সময় : ১৬ ফেব্রুয়ারি ২০২০ ইং ।

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…👇

EPZ Job Circular 2020

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.